আবারো ব্রাজিলকে ১-০ গোলে হারানো আর্জেন্টিনা

আবারো ব্রাজিলকে ১-০ গোলে হারানো আর্জেন্টিনা

নিকোলাস ওতামেন্দির গোলে মারাকানার সুপার ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

রিও দে জেনেইরোর ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামেম্যাচ শুরুর আগে গ্যালারিতে তুমুল মারামারি। মেসিরা মাঠ থেকে ড্রেসিংরুমেও ফিরে যান। গ্যালারি ঠাণ্ডা হলে প্রায় আধ ঘণ্টা পর মাঠে গড়ায় খেলা। কিন্তু প্রথমার্ধে দুই ফুটবল পরাশক্তির লড়াই ছিল সাদামাটা। বিরতির পর জমে ওঠে খেলা। আর্জেন্টিনাকে এগিয়ে নেন নিকোলাস ওতামেন্দি। এরপর লাল কার্ড দেখেন ব্রাজিলের ওয়েলিংটন। ঘটনাবহুল ম্যাচে একমাত্র গোলটি আগলে রেখে মারাকানায় ২০২১’র কোপা জয়ের মতো আবারও জয়ের উৎসবে মাতে আর্জেন্টিনা।

২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে টানা চার জয়ের পর সবশেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা। ব্রাজিলকে হারিয়ে জয়ে ফেরা লিওনেল স্কালোনির দল ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান সুদৃঢ় করল আরও।

অন্যদিকে ব্রাজিলের দুঃসময় বাড়ল আরও। টানা তৃতীয় হারের তেতো স্বাদ পাওয়া ফার্নান্দো দিনিসের দল নেমে গেল ষষ্ঠ স্থানে। রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়নদের জন্য বাছাইয়ের পথচলা কঠিন হয়ে গেল আরও।

ম্যাচের সময়েও ছিল গ্যালারির উত্তেজনার রেশ। শুরুর ১৫ মিনিট যেন শারীরিক ভাষা প্রয়োগেই ব্যস্ত ছিলেন দুই দলের খেলোয়াড়রা। এরমাঝে ব্রাজিলের খেলোয়াড়রাই অবশ্য চড়াও হয়েছেন বেশি। ম্যাচের ১৫ মিনিট না গড়াতেই কড়া ট্যাকল করে কার্ড দেখেন ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস এবং রাফিনহা। ৩৪ মিনিটে আবার কার্ড দেখেন ব্রাজিলের কার্লোস অগুস্তো।

ম্যাচের সেরা সুযোগ এসেছে একেবারে শেষের আগে। ব্রাজিলের গ্যাব্রিয়েল মার্তিনেল্লি এদিন শুরু থেকেই ছিলেন দুর্দান্ত। ৪৪তম মিনিটে তিনিই এগিয়ে দিতে পারতেন দলকে। দারুণ এক হাফভলিতে বল জালেই জড়াতে পারতেন। তবে গোললাইন থেকে তা ক্লিয়ার করে দলকে বিপদমুক্ত রাখেন আর্জেন্টাইন ডিফেন্ডার কুটি রোমেরো।

আপনি আরও পড়তে পারেন